ঢাকা, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার
মেনু |||

ইতালিতে প্রবাসীদের মাঝে কোরআন শরীফ বিতরণ

ইতালির ভিছেন্সা প্রবিন্সের থিয়েনে শহরে বসবাসরত বাংলাদেশী যুব সম্প্রদায় বয়স্কদের জন্য সহীহ শুদ্ধ কোরআন শিক্ষা ব্যবস্থা প্রথম ব্যাচের বয়স্ক শিক্ষার্থীদের মাঝে পবিত্র কোরআন শরীফ বিতরণ করেন। বাংলাদেশী কমিউনিটি থিয়েনে কর্তিক্রয়কৃত বায়তুল মামুর জামে মসজিদে ছোট বাচ্চাদের পাশাপাশি বয়স্কদের জন্যৈও এই কোরআন শিক্ষা কার্যক্রম শুরু করেছেন, মসজিদের সম্মানিত ইমাম মাওলানা মুফতি মোহাম্মদ ইসরাফিল হোসাইনী। আলহামদুলিল্লাহ সহীহ শুদ্ধ ভাবে কোরআন শিখতে পেরে অনেকেই উচ্ছ্বাসিত ও শুকরিয়া জ্ঞাপন করেন এবং সম্মানিত ইমাম এরকম নতুন ব্যাচে শিক্ষার্থীদের ভর্তি হওয়ার জন্য আহ্বান জানান।

মসজিদের সভাপতি- সুলতান সরকার, সাধারণ সম্পাদক- কাজী সাত্তার, সিনিয়র সহ-সভাপতি ইবরাহিম ইবু, যুগ্ন সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন, কোষাধক্ষ সুজন রহমান, সহ-সভাপতি পাটোয়ারী সোহেল, যুগ্ম সাধারণ সম্পাদক আমিন মোল্লা, সংক্ষিপ্ত বক্তব্য রাখেন ।

আলোচনায় বক্তারা ইতালির মাটিতে নিজস্ব কৃষ্টি কালচার ও ইসলামী মূল্যবোধে যেন আগামী প্রজন্ম বেড়ে উঠতে পারে, এবং যাতে বিজাতীয় কালচারে আসক্ত অভ্যস্ত না হয়ে পড়ে নিজস্ব কালচার ও ইসলামী অনুশাসন মেনে চলার আহ্বান জানান এবং সেই লক্ষ্যে কাজ করার জন্য সমাজের প্রত্যেককে এগিয়ে আসার জন্য উদাত্ত আহ্বান জানান।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মসজিদের সহ-সভাপতি- মশিউর রহমান সুমন, শাহাদাত হোসেন, আফতাব আহমেদ শাকিল, সাইফুল ইসলাম জুয়েল, আমির, রাহেল প্রমুখ।

 


ঢাকাওয়াচ/টিআর

সম্পাদকঃ মোঃ শাখাওয়াত হোসেন সজীব
নিবন্ধন নং -১৬৬